No icon

সিলেট

নগরীর কুমারপাড়া জামে মাসজিদে মেয়র আরিফুল হক চৌধুরী'র ঈদের নামাজ আদায়

 

নিউজ ডেস্কঃ

নগরীর কুমারপাড়া জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় ঈদের নামাজ আদায় করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এ মসজিদে আয়োজিত মুসলিম উম্মার বৃহত্তম ধর্মীয় অনুষ্ঠান ঈদ-উল আযহার প্রথম জামাতে তিনি অংশ নেন। বন্দর বাজার জামে মসজিদের খতিব মাওলানা মো. মোস্তাক আহমদ খান ঈদের জামায়াতে ইমামতি করেন।

ঈদের নামাজ শেষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী দেশবাসি তথা বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারী প্রবাসিদের ঈদ-উল আযহার শুভেচ্ছা জানান।

এসময় তিনি বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে সিলেটের ঐতিহাসিক ঈদগাহ সহ সব ইদগায় এবার ঈদের জামাত অনুষ্ঠিত হয়নি। করোনা পরিস্থিতির কারণে সবাইকে মাস্ক পরে সামাজিক দুরত্ব বজায় রেখে ঈদের জামাতে অংশ নিতে এবং স্বাস্থ্যবিধি মেনে কোরবানি আদায়ের আহবান জানান।

সিসিক মেয়র বলেন, কোরবানির জন্য নগরীর ২৭ ওয়ার্ডের ৩০টি স্থান প্রস্তুত রাখা হয়েছে। কেউ যেন যত্রতত্র কোরবানির পশু জবাই করে পরিবেশ দূষন না করেন এবং রাস্তাঘাটে, ড্রেনে, খাল বা ছড়ায় কোরবানির বর্জ্য না ফেলতে নগরবাসির প্রতি আহবান জানান তিনি।

কোরবানির বর্জ্য অপসারণের লক্ষে সিলেট সিটি করপোরেশনে কয়েক স্থরে ১২শ পরিচ্ছন্নতাকর্মী কাজ করছেন। ২৪ ঘন্টার মধ্যে পরিচ্ছন্নতার কাজ শেষ করতে নগরীকে ৩টি জোনে ভাগ করে সিসিকের ৯ টি মনিটরিং টিম কাজ বর্জ্য অপসারণ কাজ পর্যবেক্ষন করছেন। বর্জ্য অপসারণের পরপর জীবানুমুক্তকরণে নগরজুড়ে জীবানুনাশক স্প্রে করা হবে।

Comment As:

Comment (0)