No icon

গুজব ছড়াবেন না, ছেলে ধরা সন্দেহ হলে পুলিশের হাতে তুলে দিন -- ডিআইজি কামরুল 

সিলেট প্রতিনিধিঃ

`` গুজব ছড়াবেন না, আইন নিজের হাতে তুলে নেবেন না’ ছেলে ধরা সন্দেহ হলে পুলিশের হাতে তুলে দিন।''

গতকাল সোমবার রাতে নগরীর বারুতখানায় করিম টাওয়ারে গ্র্যান্ড কনভেনশন হলে হোটেল গ্রান্ড ভিউ-এর ২য় শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান বিপিএম এই আহবান জানান। 

হোটেল গ্রান্ড ভিউ-এর চেয়ারম্যান মো. পাভেল আহমদ সভাপতিত্বে ও ব্যবস্থাপনা পরিচালক মো. ইফতেখার তানিমের পরিচালনায় সিলেট রেঞ্জের ডিআইজি আরো বলেন, পদ্মা সেতুর জন্য মানুষের মাথা ও রক্ত লাগবে-এই গুজবকে কেন্দ্র করে সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ছেলে ধরা সন্দেহে গনপিটুনিতে বেশ কয়েকজন মর্মান্তিভাবে প্রাণ হারিয়েছেন।

তিনি আরো জানান, এটি একটি গুজব। কোন প্রকার গুজবে কান দিবেন না এবং গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করবেন না। গুজবে বিভ্রান্ত হয়ে ছেলে ধারা সন্দেহে কাউকে গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে তুলে নিবেন না। 

এ পর্যন্ত গণপিটুনির ফলে যতগুলো নিহতের ঘটনা ঘটেছে, প্রত্যেকটি ঘটনা আমলে নিয়ে পুলিশ তদন্তে নেমেছে। জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হচ্ছে। 

দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করা রাষ্ট্র বিরোধী কাজের শামিল। গণপিটুনি একটি ফৌজদারী অপরাধ। সবাইকে সচেতন হওয়ার আহবান জানিয়ে বলেন গুজব ছড়ানো এবং গুজবে কান দেয়া থেকে বিরত থেকে কাউকে ছেলে ধরা সন্দেহ হলে গণপিটুনি না দিয়ে তাকে পুলিশের হাতে তুলে দেওয়ার আহবান জানান তিনি। 

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সিলেট চেম্বার অব কমার্স ইন্ডাষ্ট্রির প্রশাসক ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ বলেন, সততার সহিত ব্যবসা পরিচালনা করে জনগণের চাহিদা পূরণ করতে হবে।

ব্যবসাকে ইবাদত হিসেবে মনে করে পরিচালনা করতে হবে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আব্দুল ওয়াহাব জায়গীদার। 

ফিতা ও কেক কেটে উদ্বোধন শেষে দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

Comment As:

Comment (0)