No icon

ছাতক, সুনামগঞ্জ

নূতন বাজার হাই স্কুল ভবনের নাম ডাঃ মঈন উদ্দিন ভবন নামকরন

ছাতক প্রতিনিধিঃ

শহীদ ডাঃ মঈন উদ্দিন স্মৃতি সংসদের সম্মানীত সভাপতি, খুরমা উত্তর ইউপির বর্তমান চেয়ারম্যান জনাব বিল্লাল আহমদ'র বিশেষ তৎপরতায় এবং সামাজিকভাবে উত্তাপিত দাবীর প্রেক্ষিতে সিলেট করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির সাবেক সদস্য, সিলেট এম.এ.জি ওসমানী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের স্বনামধন্য সহকারী অধ্যাপক, নূতন বাজার বহুমূখী উচ্চ বিদ্যালয়ের মেধাবী ছাত্র, করোনা যোদ্ধে প্রথম চিকিৎসক শহীদ ডাঃ মঈন উদ্দিনেরি নামে নূতন বাজার হাই স্কুলে নির্মাণাধীন চর্তুথ তলা ভবনের নাম `ডাঃ মঈন উদ্দিন ভবন' করা হয়েছে। 

নামকরন করার প্রস্তাবে ইতিবাচক মতামত প্রকাশ করেছেন সুনামগঞ্জ-৫ আসনের মাননীয় সংসদ সদস্য, বর্তমান প্যানেল স্পিকার জননেতা মুহিবুর রহমান মানিক মহোদয়। তাঁর স্মৃতি রক্ষার্থে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। 

উল্লেখ্য, শহীদ ডাঃ মঈন উদ্দিন স্মৃতি সংসদের শুভাকাঙ্খি, যুক্তরাজ্য প্রবাসী জনাব মিজানুর রহমানকে আমাদের দাবী দাওয়া বাস্তবায়নে সহযোগীতা করার অনুরোধ করলে তিনি যুক্তরাজ্য ভিত্তিক মুক্তবাংলা অনলাইন চ্যানেলের সঞ্চালক সারওয়ার হোসাইন'র মাধ্যমে ডাঃ মঈন উদ্দিনের স্মরনে স্মৃতি সংসদ গঠন এবং প্রতিষ্ঠানের নামকরন করা বিষয়ে এমপি মহোদয়ের মতামত জানতে অনুরোধ করেন। যুক্তরাজ্য ভিত্তিক `মুক্তবাংলা অনলাইন চ্যানেল' লাইভ ভিডিও আলোচনার একপর্যায়ে এমপি মহোদয় এর নিকট এবষিয়ে মতামত জানতে চান। 

আলোচনায় অংশ নিয়ে মাননীয় সংসদ সদস্য মহোদয় বলেন, ডাঃ মঈন উদ্দিন আমার ইউনিয়নের, আমার প্রতিবেশী গ্রামের আত্মীয় এবং তিনি বর্তমান বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সম্মুখসারীর একজন যোদ্ধা ছিলেন। উনার স্মৃতি রক্ষার্তে স্থানীয়ভাবে একটি স্মৃতি সংসদ গঠিত হয়েছে এবং স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যানের সমন্বয়ে বেশ কিছু কার্যক্রম তারা হাতে নিয়েছে। ইতিমধ্যে আমি তারঁ কবর পাকাকরনের জন্য অর্থ বরাদ্দ করেছি। তাঁর বাড়ীর পাশের স্কুল নূতন বাজার হাই স্কুলে তিনি পড়াশুনা করেছেন। সমাজের জন্য কাজ করা এই মানুষের অবদান চির স্বরনীয় করে রাখতে প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে নূতন বাজার বহুমূখী উচ্চ বিদ্যালয়ের নির্মানাধীন চর্তুথ তলা ভবন তাঁর নামে নামকরন করতে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আমাদের উপজেলা পরিষদের সম্মানীত ভাইস চেয়ারম্যান জনাব আবু সাদাত লাহিন সহ অনেকের সাথে আলোচনা হয়েছে।আমরা তাঁর নামে নতুন ভবনের নামকরন করব। 

শহীদ ডাঃ মঈন উদ্দিন স্মৃতি সংসদ'র সাধারণ সম্পাদক আবুল কাসেম ফজলুল হক আমাদের প্রতিনিধি'র সাথে আলাপকালে বলেন, মাননীয় সংসদ সদস্য জননেতা মুহিবুর রহমান মানিক মহোদয়ের প্রতি এবং স্মৃতি সংসদের সভাপতি জনাব বিল্লাল আহমদ এর প্রতি শহীদ ডাঃ মঈন উদ্দিন স্মৃতি সংসদ এর পক্ষ থেকে কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জ্ঞাপন করি। আল্লাহ আমাদের ডাক্তার মঈন উদ্দিনকে জান্নাতুল ফেরদৌস নসিব করুন।

Comment As:

Comment (0)