No icon

ঢাবিতে শিক্ষার্থীদের মিছিলে ছাত্রলীগের হামলার নিন্দা জানিয়েছে ন্যাপ 

নিজস্ব প্রতিনিধিঃ  

অবৈধভাবে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ছাত্রত্ব বাতিলসহ তিন দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কর্মসূচিতে ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ। 

বুধবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন। 

তারা বলেন, পূর্ব-নির্ধারিত কর্মসূচি অনুযায়ী তিন দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল বের করেন কোটা সংস্কার আন্দোলন ও কয়েকটি বাম সংগঠনের নেতা-কর্মীরা।

বিক্ষোভ মিছিল শেষে তারা ব্যবসায় শিক্ষা অনুষদে স্মারকলিপি দিতে যান। এ সময় একপর্যায়ে ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের মারধর শুরু করে যা অত্যান্ত নিন্দনীয় ও ছাত্রলীগের  অসহিষ্ণু আচরনের বহি:প্রকাশ মাত্র। 

নেতৃদ্বয় বলেন, যে বিশ্ববিদ্যালয় বাংলাদেশের স্বাধীনতা এনে দিয়েছে সেই বিশ্ববিদ্যলয়ের শিক্ষার্থীরা যৌক্তিক দাবি উপস্থাপন করার কারণে ছাত্রলীগের কাছে নির্যাতনের শিকার হওয়া খুবই দুঃখজনক।

দুর্নীতির কারণে যে সংগঠনের দুই শীর্ষ নেতা অপসারিত হলেন অল্প সময়ের পূর্বে তাদের ইমেজ যখন সংকটাপন্ন তখন সাধারণ ছাত্র-ছাত্রীদের উপর এই নগ্ন হামলা কিসের ইংগীত বহন করে। যে ছাত্রলীগের গায়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সন্ত্রসী, দখলদারি, হামলা, ধর্ষণ, টেন্ডারবাজির কালো দাগ তারা কোন সাহসে এই সকল আচরন করতে পারে। এর পিছনে কি উদ্দেশ্য রয়েছে। এরপরও তারা কি করে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সংগঠন বলে দাবি করে। এমন রাজত্ব স্বাধীন বাংলাদেশের চিত্র হতে পারেনা।

বিবৃতিতে তারা ছাত্র-জনতার প্রতি আহ্বান জানিয়ে বলেন, সরকারের পৃষ্ঠপোষকতায় ছাত্রলীগ নামধারী এ সংগঠন দেশের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। রাষ্ট্রীয় সন্ত্রাসের ছায়াতলে পুষ্ট সংগঠনটির অগণতান্ত্রিক সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার মাধ্যমে শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ রক্ষা করা সম্ভব।

Comment As:

Comment (0)