No icon

সেবা'র মাধ্যমে ভালবাসা'- এই মন্ত্রে ব্রত হয়ে এগিয়ে যাচ্ছেন প্রবাসী সাংবাদিক মিজানুর রহমান মিজান 

 

নিজস্ব প্রতিবেদনঃ

মিজানুর রহমান মিজান আন্তর্জাতিক চারিটি সংস্থা জাস্ট হেল্প ফাউন্ডেশন'র ফাউন্ডার চেয়ারম্যান, পাওয়ার নিউজ বিডি ও পিএন বাংলা টিভি'র প্রধান উপদেষ্টা, বাংলাদেশের জাতীয় দলের সাবেক হকি খেলোয়াড় এবং সাংবাদিক এছাড়াও তার অনেক পরিচয় রয়েছে দেশে বিদেশে। 

বাংলাদেশে এখনো অনেক গুণী এবং মানবিক ব্যক্তিরা আছেন যারা দেশকে ভালবাসেন দেশের সাধারণ মানুষকে ভালোবাসেন। বাংলাদেশের বিভিন্ন সময়ে ক্রান্তিকালে যারা নিঃশর্তভাবে দেশের কল্যাণে এগিয়ে আসেন তাদেরই অন্যতম একজন মিজানুর রহমান মিজান। 

সারা বিশ্বের মানুষ যখন কোভিড-১৯ নামক ভয়ানক অদৃশ্য মরণ ব্যাধি'র আক্রমনে দিশেহারা ঠিক তখনই করোনায় সেবামূলক কাজে ঐতিহাসিক রেকর্ড করলেন সাংবাদিক মিজানুর রহমান মিজান। ইংল্যান্ডে তাঁর ব্যবসা বাণিজ্যকে উপেক্ষা করে নিজের নিরাপত্তার চিন্তা না করে দেশের মানুষরা কিভাবে ভালো থাকবে সেই চিন্তা মাথায় নিয়ে বাংলাদেশের মানুষের পাশে দাঁড়ালেন। 

এই ক্রান্তিকালে দেশের অসহায় মানুষের পরিবার কিভাবে চলবে সেইদিক বিবেচনা করে অসংখ্য অসহায় মানুষকে নগদ অর্থ এবং গরিব বস্তিতে ত্রাণ সহায়তা প্রদান করেছেন, চিকিৎসার ব্যবস্থা করেছেন, বস্ত্র সহ করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার ইকুপমেন্টস যেমন মাক্স ,হ্যান্ড গ্লাভস, মেডিকেল ক্যাপ সহ বিভিন্ন দ্রব্যাদি বিতরণ করেছেন। 

এসকল সমাজসেবামূলক কাজগুলো তিনি তাঁর চ্যারিটি সংস্থার সাথে সম্পৃক্ত গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গদের আন্তরিক সহযোগিতার মাধ্যমে সম্পন্ন করেছেন। সমাজে অসহায় মানুষগুলো যখন বিত্তবানদের কাছে কিছু চান তখন অনেকেই এগিয়ে আসেন বা সহযোগিতার হাত বাড়িয়ে দেন কিন্তু এই সহযোগিতার মধ্যে কিছু ধরন রয়েছে যেমন মিজানুর রহমান মিজান'র কাছে কোন অসহায় মানুষ সহযোগিতা চাইলে তিনি নীরবে শুনেন, পরে চিন্তা করে আশ্বস্ত করেন এবং সেই সহযোগিতা টুকু দেয়ার সময় তিনি হাস্যজ্জল এবং খুবই আনন্দ অনুভব'র মাধ্যমে দান করেন। এটা নিশ্চয়ই একজন উদার ও মহান মানুষের কাজ তাই আসুন আমরা সকলে মিলে আমাদের দেশের অসহায় ও নির্যাতিত মানুষের পাশে দাঁড়াই এবং মানবকল্যাণে নিঃস্বার্থভাবে কাজ করি তাহলেই আমাদের দেশ ভালো থাকবে দেশের মানুষ ভালো থাকবে।

আমরা প্রবাসী সাংবাদিক, সাবেক ক্রীড়াবিদ, সমাজসেবক জনাব মিজানুর রহমান মিজানের দীর্ঘায়ু ও শারিরীক সুস্থতা কামনা করছি। আমরা আশাকরি জনাব মিজান তাঁর স্বপ্নের জাস্ট হেল্প ফাউন্ডেশন নিয়ে অনেক দূর এগিয়ে যান এই কামনা করছি। 


 

Comment As:

Comment (0)