No icon

মিশিগান, ইউএসএ

দেশব্যাপী গণধর্ষণ ও শহীদ জিয়ার চরিত্র হননে মিশিগান স্টেট জাসাসের প্রতিবাদ সভা অনুষ্ঠিত

 

প্রবাস ডেস্কঃ

সিলেট এম.সি কলেজে গ্যাং রেপ ও নোয়াখালী, খাগড়াছড়ি, সাভার সহ সারাদেশব্যাপী ধর্ষণ, নিপীড়ন এবং স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর বিক্রম এর চরিত্র হননের প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) মিশিগান স্টেট এর উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। 

৭ অক্টোবর বুধবার মিশিগান স্টেট একটি অভিজাত হোটেলে এই প্রতিবাদ সভা অনুুষ্ঠিত হয়।

সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) মিশিগান স্টেট এর সভাপতি রিয়াজ আহমদের সভাপতিত্বে ও মিশিগান বিএনপির যুগ্ম সম্পাদক ও মিশিগান জাসাসের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন শোভনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য ওয়াশিংটন শাখা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক নাজমুল হক কামাল, প্রধান বক্তার বক্তব্য রাখেন কেন্দ্রীয় জাসাসের সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সিলেট জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক মোস্তাকুর রহমান রুমন।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য জাসাসের সহ-সভাপতি এনাম উদ্দিন, মিশিগান বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আরমানী আছাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আফাজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল করিম তুহিন।

সভায় বক্তারা বর্তমান কর্তৃত্ববাদী সরকারের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে সারা দেশব্যাপী ধর্ষণ মহামারি আকারে ছড়িয়ে পড়েছে উল্লেখ করে বলেন, সিলেট এম.সি কলেজের গ্যাং রেপ তারই নির্লজ্জ ধারাবাহিকতার অংশ। বক্তারা এই সব ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, অনতিবিলম্বে বিশেষ ট্রাইব্যুনাল এর মাধ্যমে বিচার করে দোষীদের রাষ্ট্রের সর্বোচ্চ শাস্তি ফাঁসি কার্যকর করতে হবে। 

বক্তারা বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর বিক্রমের চরিত্র হননে ইতিহাস বিকৃতিকারীদের অনতিবিলম্বে শাস্তির আওতায় আনতে হবে। নতুবা উদ্ভূত পরিস্থিতির দায়ভার সরকারকেই বহন করতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মিশিগান জাসাসের সহ-সভাপতি আফজালুর রহমান, সহ-সভাপতি মোস্তাক আহমদ, যুগ্ম সম্পাদক শামীম আহমেদ ও আব্দুল মুকিত পন্নী।

উপস্থিত ছিলেন মিশিগান জাসাসের সাংগঠনিক সম্পাদক পারভেজ আহমদ, সারওয়ার হোসেন, রুবেল আহমদ, তাসনিম মাহমুদ, রুনাজ মিয়া, ইউসুফ তানজুম, মাহদি চৌধুরী প্রমুখ। 

Comment As:

Comment (0)