No icon

বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডে খেলতে পারে আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্কঃ  

বাংলাদেশের বিপক্ষে সূচিতে থাকা টেস্ট ম্যাচটি আগেই বাতিল করেছে আয়ারল্যান্ড। এবার টি-টোয়েন্টি সিরিজ নিয়েও তৈরি হয়েছে জটিলতা। নিজেদের মাঠ স্বল্পতায় এই সিরিজের ভেন্যু খুঁজছে আইরিশরা। টি-টোয়েন্টি সিরিজটি ইংল্যান্ডে আয়োজন করার কথা বিবেচনা করছে আইরিশ বোর্ড।

আয়ারল্যান্ডের মূল ভেন্যুগুলোর একটি, ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠে বড় ধরনের সংস্কার কাজ চলছে বলেই মূলত বিপাকে পড়েছে বোর্ড। আগামী মৌসুম হতে যাচ্ছে আইরিশদের ঘরোয়া গ্রীষ্মের ইতিহাসে অন্যতম ব্যস্ত মৌসুম। বাংলাদেশ ছাড়াও সফরে যাবে পাকিস্তান ও নিউ জিল্যান্ড। এমন ব্যস্ত মৌসুমে একটি মাঠ কমে যাওয়ায় তৈরি হয়েছে সঙ্কট।

আইসিসির ভবিষ্যৎ সফরসূচীতে থাকা বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচটি আর্থিক সঙ্কটের কারণে বাতিল করেছে আয়ারল্যান্ড। টেস্ট ম্যাচের জায়গায় বাড়ানো হয়েছে টি-টোয়েন্টি। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ রূপ নিয়ে চার ম্যাচের সিরিজে। সেই সিরিজের ভেন্যুই খুঁজছে বোর্ড।

ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম জানিয়েছেন, ইংল্যান্ডের মতো নিরপেক্ষ কোনো ভেন্যুতে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ আয়োজনের সম্ভাব্যতা খতিয়ে দেখছে তারা।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সূচি অবশ্য চূড়ান্ত করে ফেলেছে ক্রিকেট আয়ারল্যান্ড।  আগামী ১৪, ১৬ ও ১৯ মে ম্যাচ তিনটি হবে বেলফাস্টের স্টরমন্টে সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাব মাঠে। এই মাঠে ২০১০ সালে দুটি ওয়ানডে খেলেছিল বাংলাদেশ, ২০১২ সালে খেলেছিল তিনটি টি-টোয়েন্টি।

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়েই শুরু হবে আইরিশদের মৌসুম। ওয়ানডের পর হবে টি-টোয়েন্টি সিরিজ। এরপর নিউ জিল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে আইরিশরা ব্রিডিতে, তিনটি ওয়ানডে বেলফাস্টে। পাকিস্তানের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি হবে মালাহাইডে।

Comment As:

Comment (0)