No icon

খুলনার দাকোপের বাজুয়ায় ঐতিহ্যবাহী মহিলা নৌকাবাইচ অনুষ্ঠিত

স্বপন কুমার রায়, খুলনা জেলা প্রতিনিধিঃ

বাজুয়া সব্যসাচী ক্লাব ও অগ্রগামী ক্লাবের যৌথ আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে দুদিন ব্যাপী দিপাবলী অনুষ্ঠান। বৃহস্পতিবার ৩১ অক্টোবর ও ১ লা  নভেম্বর চড়ানদীতে অনুষ্ঠিত হলো আবহমান বাংলার চিরায়ত রুপ বিলুপ্ত প্রায় গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা। 

গতকাল ১ লা নভেম্বর রবিবার বিকাল ৩টার দিকে দীপাবলি উৎসবের সমাপনী অনুষ্ঠানে চড়া নদীতে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে অনুষ্ঠিত হয় মহিলা নৌকাবাইচ ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা --বাগেরহাট সংরক্ষিত নারী আসনের মাননীয় সাংসদ এ্যাডঃ গ্লোরিয়া সরকার ঝর্ণা ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দাকোপ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা  আলহাজ্ব শেখ আবুল হোসেন, সাধারণ সম্পাদক ও দাকোপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান  বিনয় কৃষ্ণ রায়, সহ সভাপতি ও লাউডোব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরোজিত কুমার রায়, যুগ্ম সাধারণ সম্পাদক ও কামারখোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পঞ্চানন কুমার মন্ডল, সাংগঠনিক সম্পাদক ও কৈলাস গঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিহির কান্তি মন্ডল, চালনা পৌর প্যানেল মেয়র আব্দুল গফুর সানা।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক সুপদ রায়, ক্ষিতীশ চন্দ্র রায়,তরুন সমাজ সেবক বিধানবিশ্বাস দেবেন্দ্রনাথ মিস্ত্রী,রবাট হালদার, গৌতম সরকার কাঁকন, আরাফাত আজাদ, আকাশ রায়, সঞ্জীব কুমার রায়, সবুজ সরকার, সজল ব্রহ্মচারী, রতন কুমার মন্ডল, পল্লব রায়, স্বর্নদীপ জোয়ার্দ্দার, ধ্রুব শংকর রায়, বিকাশ মন্ডল, সঞ্জয় মন্ডল, পার্থ সাহা, প্রদীপ সরদার, তাপস হালদার প্রমুখ। 

নৌকাবাইচ প্রতিযোগীতায় অংশ গ্রহণ করেন তন্বী সরকারের "জয় মা কালি" বেড়ের খাল, রনজিতা সরকারের "ব্লু ষ্টার" বুড়ির ডাবুর এবং তুলসী হালদারের "জয় মা তারা" নৌকা গুলি । 

দ্বিতীয় বাইচ চলা কালে মাননীয় সাংসদ এ্যাডঃ. গ্লোরিয়া সরকার ঝর্ণা বৈঠা নিয়ে নৌকায় উঠে যান এবং সরাসরি বাইচে অংশ গ্রহণ করেন ।

দাকোপ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও খুলনা জেলা পরিষদ সদস্য এ্যাডঃ. রজত কান্তি শীলের সভাপতিত্বে ও প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মানস মুকুল রায়ের সঞ্চালনায় এই অসাম্প্রদায়িক উৎসবের আয়োজন করেন বাজুয়ার ঐতিহ্যবাহী সব্যসাচী ও অগ্রগামী ক্লাব ।


 

Comment As:

Comment (0)