No icon

মঈনুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে আত্মরক্ষার উশু ক্যাম্পেইন অনুষ্ঠিত 

সিলেট প্রতিনিধিঃ

সিলেট জেলা উশু এসোসিয়েশনের আয়োজনে ও চাইনিজ উশু ফাইটার স্কুলের সহযোগিতায় সিলেটের বিভিন্ন স্কুল ও কলেজ পর্যায়ে উশু ক্যাম্পইনের অংশ হিসেবে গত ২৮ সেপ্টেম্বর রোববার বেলা ২টায় মঈনুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এ উশু কর্মশালা অনুষ্ঠিত হয়। এসময় উক্ত স্কুলের প্রায় দুই শতাধিক শিক্ষাথর্ীদের প্রাথমিক আত্মরক্ষার কলা-কৌশলের প্রশিক্ষণ দেওয়া হয়। 

আন্তজার্তিক উশু কোচ মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও তানভীর চৌধুরীর পরিচালনায় উশু ক্যাম্পইন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক খালেদা বেগম। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, উশু প্রশিক্ষণের ফলে আমাদের এ বিদ্যালয় থেকে একটি মেয়ে জাতীয়ভাবে উশু খেলোয়াড় হিসেবে কয়েকবার স্বর্ণ পদক অর্জন করেছে। এটা সিলেটের জন্য অনেক গৌরবের বিষয়। বর্তমানেও মেয়েরা উশু প্রশিক্ষণ নিয়ে জাতীয় ও আন্তজার্তিকভাবে অনেক পদক অর্জন করছে। আমি মনে করি উশু প্রশিক্ষণের ফলে ছেলেদের পাশাপাশি মেয়েরাও সিলেটের সুনাম বৃদ্ধি করবে। 

তিনি মেয়েদের উশু প্রশিক্ষণ নিয়ে আত্মনির্ভরশীল ও নিজেদের তৈরি করতে উশু প্রশিক্ষণের উপর গুরুত্ব আরোপ করেন। তিনি এ ধরনের একটি উদ্যোগের জন্য উশু এসোসিয়েশনের কর্মকতার্বৃন্দকে ধন্যবাদ জানান। 

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারি শিক্ষক গীতা রানী দাস, হালিমাতুজ জোহরা, সহকারি গ্রন্থাগার শাহানারা বেগম লস্কর, সহকারি শিক্ষক মাহমুদা আক্তার, শেখ জাহিদুল ইসলাম, আনোয়ার পারভেজ, অফিস সহকারি ইউসুফ আলী।

ক্যাম্পেইনের প্রশিক্ষণে যারা সহযোগিতায় ছিলেন, আমিনুল ইসলাম তামিম, রাজন তালুকদার, সাদিয়া আক্তার ইমরানা, আবু মোকাম্মিল সাইফ, মাছুম আহমেদ হৃদয়, আমিনুল ইসলাম, শাহান আহমেদ, সাব্বির হোসেন, ইমু আক্তার, শাপলা, আকাশ।

Comment As:

Comment (0)