No icon

সিলেটে স্কুল ও কলেজ পর্যায়ে উশু ক্যাম্পেইনের উদ্বোধন

নিউজ ডেস্কঃ  

সিলেট জেলা উশু এসোসিয়েশনের আয়োজনে ও চাইনিজ উশু ফাইটার স্কুলের সহযোগিতায় সিলেটের বিভিন্ন স্কুল ও কলেজ পর্যায়ে উশু ক্যাম্পইনের উদ্বোধন করা হয়েছে।

গতকাল ২৫ সেপ্টেম্বর বুধবার সকাল সাড়ে ৯টায় নগরীর শাহী ঈদগাহ স্কলার্সহোম বিদ্যালয় হলে এই উশু ক্যাম্পেইনের আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হয়। 

আন্তজার্তিক উশু কোচ মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও তানভীর চৌধুরীর পরিচালনায় উশু ক্যাম্পইনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্কলার্সহোমের অধ্যক্ষ বিগ্রেডিয়ার জেনারেল (অব.) জুবায়ের সিদ্দিকী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আশরাফ হোসেন চৌধুরী, বক্তব্য রাখেন প্রভাষক জালাল আহমেদ, প্রভাষক নাজনীন জাহান।

ক্যাম্পেইনের প্রশিক্ষণে যারা সহযোগিতায় ছিলেন, আমিনুল ইসলাম তামিম, আরিফ উদ্দিন ওলি, রাজন তালুকদার, সাদিয়া আক্তার ইমরানা, আবু মোকাম্মিল সাইফ, আমিনুল ইসলাম, শাহান আহমেদ, সাব্বির হোসেন, ইমু আক্তার, শাপলা, মাছুম আহমেদ হৃদয়।

এসময় ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে আন্তজার্তিক উশু কোচ মো. আনেয়ার হোসেন বলেন, এ উশু ক্যাম্পেইনের মূল বিষয় হলো প্রত্যেকটি স্কুল ও কলেজের শিক্ষাথর্ীদের উশু প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে আত্মরক্ষার হাতিয়ার হিসেবে গড়ে তোলা। আর এর অন্যতম প্রধান মাধ্যম হলো শিক্ষা প্রতিষ্ঠান।

প্রাথমিকভাবে নিজেকে আত্মরক্ষার কৌশল ও উশু সম্পর্কে প্রাথমিক ধারণা দিতে আমাদের এই ক্ষুদ্র আয়োজন। আমাদের মূল লক্ষ্য হলো সিলেট নগরীর প্রত্যেকটি স্কুলের শিক্ষাথর্ীদের উশু প্রশিক্ষণে উৎসাহিত করা। উশু প্রশিক্ষণ শুধু নিজেকের আত্মরক্ষার জন্য নয়, উশু প্রশিক্ষনের মাধ্যমে জাতীয় ও আন্তজার্তিক অঙ্গনে পরিচিতি লাভ করা যায়।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়াঙ্গনে অনেক অবদান রয়েছে। তাঁর মাধ্যমে বর্তমান ক্রীড়াঙ্গন দেশের অনেক ভাবমূর্তি উজ্জল হচ্ছে। সিলেটের উশুর কার্যক্রমকে গতিশীল করতে সিলেট জেলা উশু এসোসিয়েশনের সভাপতি, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের অনেক অবদান রয়েছে। তিনি আমাকে বিভিন্ন রকম উপদেশ দেন, কিভাবে উশু প্রশিক্ষণকে আরো সিলেটে জনপ্রিয় করে গড়ে তোলা যায়। আমি মনে করি এই ক্যাম্পেইনের মাধ্যমে শুধু একজন শিক্ষার্থীও  যদি উপকৃত হয়, তাহলে আমার এ উশু ক্যাম্পেইন স্বার্থক হবে। 

Comment As:

Comment (0)