No icon

ক্রিকেট থেকে বিদায় নিলেন মেন্ডিস

স্পোর্টস ডেস্কঃ

সম্প্রতি বাংলাদেশের সঙ্গে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ দিয়ে এক দিনের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গা। একই সিজিরেই সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন নুয়ান কুলাসেকার। এবার সেই পথে হাটলেন আরেক বোলার অজান্তা মেন্ডিস। শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেটে সর্বশেষ ২০১৫ সালে খেলেছিলেন তিনি। এরপর জাতীয় দল থেকে ছিটকে যান এই স্পিনার।

দীর্ঘদিন জাতীয় দলের আঙিনায় ডাক না পেয়ে অবশেষে ক্রিকেটকে বিদায়ই বলে দিলেন তিনি। শ্রীলঙ্কার হয়ে ১৯টি টেস্ট, ৮৭টি ওয়ানডে ম্যাচ এবং ৩৯টি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন এই স্পিনার।

সাত বছরের ক্যারিয়ারে টেস্টে তার দখলে রয়েছে ৭০টি উইকেট। ওয়ানডেতে ১৫২ উইকেট এবং টি-টুয়েন্টিতে তার নামের পাশে রয়েছে ৬৬ উইকেট। টেস্ট অভিষেকে ৮ উইকেট নিয়ে আলোচনার জন্ম দিয়েছিলেন এই স্পিনার।

বোলিং বৈচিত্রের কারণে তাকে লঙ্কান কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরণের সঙ্গে তুলনা করা হয়েছিলো। তবে সময়ের সঙ্গে বোলিং ফিকে হয়ে যায় তার। প্রতিপক্ষও অনায়েসে খেলতে শিখে যায় তার বল। এর ফলশ্রুতিতে দল থেকে বাদ পড়তে হয় তাকে।

মেন্ডিস সর্বশেষ প্রতিযোগিতামূলক ম্যাচে পুলিশ স্পোর্টস ক্লাবের হয়ে খেলেছিলেন। এই ম্যাচে কেবল একটি উইকেট দখল করেছিলেন তিনি। শ্রীলঙ্কা দলে ফেরার কোনো আশা দেখতে না পেয়ে অবশেষে অবসরের সিদ্ধান্ত নিলেন এক সময়ের এই বিস্ময়কর স্পিনার।


 

Comment As:

Comment (0)