No icon

দেশের সেরা লীগ  বিপিএল আসছে নতুন নিয়মে 

স্পোর্টস ডেস্কঃ

অবশেষে মাঠে গড়াচ্ছে দেশের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট মাঠে গড়াবে আগামী ৬ ডিসেম্বর। গত শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিষয়টি নিশ্চিত করেছে।

চলতি বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে হয়েছিল বিপিএলের ষষ্ঠ আসর। মূলত জাতীয় নির্বাচনের কারণেই গত আসরটি পিছিয়ে এবছরের শুরুতে আয়োজন করা হয়েছিল।

ফলে একই বছর ক্রিকেট ভক্তরা দুটি বিপিএল আসর দেখতে পারছেন। বিপিএলের আসন্ন আসরকে সামনে রেখে ইতোমধ্যে দলগুলো নিজেদের গুছিয়ে নিতে শুরু করেছে।

আইকন ক্রিকেটাররাও দলবদল শুরু করে দিয়েছেন। চ্যাম্পিয়ন দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ছেড়ে খুলনা টাইটান্সে যোগ দিয়েছেন ওপেনার তামিম ইকবাল।

আর চিটাগং ভাইকিংস ছেড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে যোগ দিয়েছেন মুশফিকুর রহীম। এছাড়া বেশ নামি দামি ক্রিকেটারদের দলে ভিড়িয়ে প্রতিনিয়ত চমক দিচ্ছে দলগুলো।

এছাড়া এবারের বিপিএলে ‘ডিআরএস’ সিস্টেম থাকার বিষয়টিও খুব করে আলোচিত হয়েছে। জানা গেছে, মাঠে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে যাতে হৈ চৈ না হয় এবং জটিলতা দেখা না দেয়, তাই এবার ‘ডিআরএস’ সিস্টেম রাখার সিদ্ধান্তও একরকম চূড়ান্ত। এছাড়া প্রতি ম্যাচে একজন করে বিদেশি আম্পায়ার রাখার কথাও আলোচিত হয়েছে।

সেটাও সিদ্ধান্ত আকারে আসতে যাচ্ছে। ফলে এবার আর আগের মত প্রতি ম্যাচে দুই প্রান্তে বাংলাদেশের আম্পায়ার দেখা যাবেনা। তাদের সাথে একজন করে বিদেশি আম্পায়ারও থাকবেন।

Comment As:

Comment (0)