No icon

ঢাকা

শেষ ওয়ানডের দল ঘোষণা করল বাংলাদেশ

 

স্পোর্টস ডেস্কঃ

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১৮৩ রানের বিশাল জয় পেয়েছিল বাংলাদেশ। একই মাঠে দ্বিতীয় ম্যাচে রেকর্ড স্কোর গড়েও বৃষ্টির কারণে জেতা হয়নি টাইগারদের। ফলে তৃতীয় ও শেষ ওয়ানডের ওপরই নির্ভর করছে সিরিজের ফল।

শেষ ওয়ানডের জন্য এরই মধ্যে স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। প্রথম দুই ম্যাচের স্কোয়াডের আফিফ হোসেন আর শরিফুল ইসলাম নেই শেষ ওয়ানডের স্কোয়াডে। আফিফকে এরই মধ্যে সিলেট থেকে ঢাকায় পাঠানো হয়েছে।

একনজরে বাংলাদেশের স্কোয়াড :

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী রাব্বি, তাওহীদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও রনি তালুকদার।

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। মঙ্গলবার পল্টনের শহীদ নূর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে ফাইনালে তিনটি লোনাসহ ৪২-২৮ পয়েন্টে চাইনিজ তাইপেকে হারিয়েছে স্বাগতিকরা। প্রথম দুই আসরে কেনিয়াকে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশ।

ম্যাচের শুরুটা অবশ্য বাংলাদেশসুলভ ছিল না। এক পর্যায়ে ৭-৬ পয়েন্টে লিড ছিল তাইপের। এরপর প্রতিপক্ষকে আর লিড নিতে দেয়নি তুহিন তরফদারের দল। ২০-১৪ পয়েন্টে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ। 

দ্বিতীয়ার্ধে বাংলাদেশ শুরুতেই লোনা আদায় করে। ম্যাচের আট মিনিট বাকি থাকতে আরো একটি লোনা আদায় করে বাংলাদেশ। দ্বিতীয় লোনার সময় ম্যাচের স্কোরলাইন ছিল ৩৭-২১। ম্যাচের সময় যত গড়াতে থাকে বাংলাদেশের আধিপত্য ততই বাড়তে থাকে। শেষ পর্যন্ত তিনটি লোনাসহ ৪২-২৮ পয়েন্টে ম্যাচ জিতে শিরোপা উল্লাসে মাতে বাংলাদেশ দল।

এবার আর্জেন্টিনাসহ ১২টি দেশের অংশগ্রহণে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট অনুষ্ঠিত হলো। 

Comment As:

Comment (0)