No icon

কাতার

কাতার বিশ্বকাপে ইসরায়েল নয়,ফিলিস্তিন নামে নিবন্ধন করতে হবে ! 

 


স্পোর্টস ডেস্কঃ

আসন্ন ২০২২ কাতার ফুটবল বিশ্বকাপে বড় বিপাকে পড়তে যাচ্ছে ইসরায়েলি সমর্থকেরা। কাতারে বিশ্বকাপের ম্যাচ দেখতে যাওয়া সমর্থকদের ম্যাচ টিকিট বুকিং ও হসপিটালিটি প্যাকেজের জন্য যে প্রতিষ্ঠানকে দায়িত্ব দেওয়া হয়েছে, তাদের অফিসিয়াল ওয়েবসাইটে আলাদা দেশ হিসেবে স্বীকৃতি দেওয়া হয়নি ইসরায়েলকে।

এক্ষেত্রে ইসরায়েল থেকে খেলা দেখতে কাতার যাওয়া সমর্থকদের দেশ হিসেবে উল্লেখ করতে হবে ফিলিস্তিন। এ ছাড়া ইসরায়েল বলা হলে ম্যাচ টিকিট ছাড়াও যেসব সুযোগ-সুবিধা অন্যরা পাবেন, ইসরায়েলিরা সেসব পাবেন না।

‘উইন্টারহিল হসপিটালিটি’ নামে যে প্রতিষ্ঠান কাতার বিশ্বকাপের টিকিট বিক্রি করার দায়িত্ব পেয়েছে, সেখানেই উল্লেখ করা আছে বিষয়টি। যদিও সেটি ইসরায়েলি ভক্তরা শুরুতে খেয়াল করেননি বলে জানিয়েছে বেশ কিছু সংবাদ সংস্থা। ইসরায়েলের নাম না থাকায় কাতারে বিশ্বকাপের ম্যাচ দেখতে ইচ্ছুক দেশটির ফুটবল ভক্তরা জানাতে হবে তারা ‘অধিকৃত ফিলিস্তিনি অঞ্চল’-এর। এমনটাই জানিয়েছে মার্কা, আরব নিউজসহ বেশ কয়েকটি সংবাদমাধ্যম।

এমন খবরের পর বেশ সমালোচনার মুখেই পড়তে হয়েছে ফিফাকে। এ নিয়ে বেশ ক্ষোভ ঝাড়তে দেখা যায় ইসরায়েলি গণমাধ্যমগুলোতে। যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভে ফেটে পড়েছেন ইসরায়েলিরা।

ইসরায়েলিরা ক্ষোভে ফেটে পড়লেও মুসলিম বিশ্বের ফুটবল সমর্থকেরা এটাকে দেখছেন ফিলিস্তিনে ইসরায়েলের বর্বর আগ্রাসনের নীরব প্রতিবাদ হিসেবে।

Comment As:

Comment (0)