No icon

পিরোজপুর

বঙ্গবন্ধু বেঁচে থাকলে মেসির জায়গায় খেলতেন - মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

 


নিজস্ব প্রতিনিধিঃ

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি বঙ্গবন্ধু একজন বড় ফুটবলার ছিলেন। আজ যদি তিনি বেঁচে থাকতেন তাহলে তিনি মেসির জায়গায় খেলতেন।  

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু নিজে একজন বড় ফুটবলার ছিলেন। তার পরিবারের সবাই ক্রীড়া নৈপুণ্যের সঙ্গে জড়িত ছিলেন।

শুক্রবার (৩ জুন) বিকেলে পিরোজপুর জেলা প্রশাসনের আয়োজনে এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’র ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর ছেলে আজকের বিখ্যাত আবাহনী ক্রীড়া চক্রের প্রতিষ্ঠাতা। মোহামেডানের প্রতি বঙ্গবন্ধুর সাপোর্ট ছিল। দেশের ক্রীড়া সংগঠনকে গড়ে তুলতে বঙ্গবন্ধু ও তার পরিবারের ভূমিকা উল্লেখযোগ্য। বঙ্গবন্ধুর যখন কিশোর বয়স, তখন তিনি ফুটবল টিমের সদস্য ছিলেন। আর তার কন্যা শেখ হাসিনা যখনই ক্ষমতায় এসেছেন তখনই ফুটবল, ক্রিকেটসহ সব খেলায় একটি অসাধারণ বিজয় এসেছে।

এ সময় মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন হওয়া এ দেশটি ত্রিশ লাখ শহীদের রক্ত আর দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে স্বাধীন হয়েছে।
 
তিনি বলেন, আজকের ক্রীড়া জগতে এদেশের মেয়েরা সাফল্য নিয়ে এসেছে। দেশে আজ শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন হচ্ছে। তাই বঙ্গবন্ধু ও বাংলাদেশ যেমন পরস্পর সমর্থক শব্দ তেমনি আধুনিক বাংলাদেশ ও শেখ হাসিনাও পরস্পর সমর্থক শব্দ।

খেলায় বালক ও বালিকা উভয়েই মঠবাড়িয়াকে পরাজিত করে পিরোজপুর পৌরসভা চ্যাম্পিয়ন হয়।

পিরোজপুর জেলা স্টেডিয়ামে জেলা প্রশাসক মোহাম্মাদ জাহেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মাদ সাঈদুর রহমান, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাকিম হাওলাদর প্রমুখ।

Comment As:

Comment (0)