No icon

ঢাকা

২০৩১ সালে বিশ্বকাপ আয়োজন করবে বাংলাদেশ ! 

 

স্পোর্টস ডেস্ক: 

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার ঢাকা টেস্টের প্রথম দিনের খেলা দেখতে মাঠে উপস্থিত ছিলেন আইসিসির সভাপতি গ্রেগ বার্কলে। এদিন খেলা দেখার পাশাপাশি স্কুল ক্রিকেট এবং শেখ হাসিনা স্টেডিয়াম পরিদর্শন করেছেন আইসিসি প্রধান।

পরবর্তীতে মিরপুরে সাংবাদিক সম্মেলনেও যোগ দিয়েছেন বার্কলে। যেখানে তিনি জানিয়েছেন, আইসিসির নতুন চক্রে বাংলাদেশ অনেকগুলো বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজনের সুযোগ পাবে। পূর্বের তুলনায় বাংলাদেশের জন্য সুযোগ বাড়বে। এ ছাড়াও ২০৩১ সালে ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করবে বাংলাদেশ।

মূলত, ২০২৩ বিশ্বকাপে ভারতের সঙ্গে বাংলাদেশকে সহ-আয়োজক করা যায় কি না, এমন প্রশ্ন আসে আইসিসি প্রধানের কাছে। তিনি জানান, এই মুহূর্তে ভারত থেকে আর ভেন্যু কোনোভাবেই সরানো সম্ভব নয়। আর আইসিসির সম্প্রচার স্বত্ত কোম্পানির সঙ্গে যে চুক্তি সেটি অনুসারে ভারতের এই বিশ্বকাপ তাদের জন্য শেষ। নতুন চক্রতে বাংলাদেশের জন্য সুযোগ বাড়বে আরও।

গ্রেগ বার্কলের ভাষ্যে, ২০২৩ বিশ্বকাপে সবগুলো ম্যাচই ভারতের মাটিতে হবে। এটা আমাদের সম্প্রচার স্বত্তের যে চক্র রয়েছে তার জন্য গুরুত্বপূর্ণ। আসলে এই বিশ্বকাপটি আমাদের সম্প্রচার স্বত্তের সর্বশেষ টুর্নামেন্ট হিসেবে আয়োজিত হবে। মানে ভারতের মাটিতে সামনের বছর যে বিশ্বকাপ হবে আর কি। এটা অন্য কোথাও আর সরানো হবে না।

তিনি বাংলাদেশে বিশ্বকাপ আয়োজন নিয়ে আরও যোগ করেন, বাংলাদেশেও বড় টুর্নামেন্ট দেওয়ার পরিকল্পনা রয়েছে এবং দেওয়া হবেও। ইতোমধ্যে বাংলাদেশ ২০৩১ বিশ্বকাপের আয়োজক হিসেবে নির্ধারিত। আমরা এখনও নারী বিশ্বকাপের জন্য আয়োজক দেশ নির্ধারণ করিনি। আমি জানি, এর জন্য বাংলাদেশের আগ্রহ রয়েছে। এখানে আসলে দারুণ একটা সুযোগও আছে।

আর আমরা চাই, এই খেলাটা যতটা সম্ভব ছড়িয়ে দিতে যেখানে যেখানে ছড়িয়ে দেওয়ার মতো সুযোগ রয়েছে। বাংলাদেশ এই খেলার অন্যতম অংশীদার। এখানে আপনারা অনেক ভালো সুযোগ সুবিধা পাচ্ছেন। এখানে ক্রিকেটের প্রতি ভক্তদের যে পরিমাণ ভালোবাসা-অনুরাগ আছে, অনেকগুলো দেশের জন্য যা আনপ্যারালাল। নতুন যে চক্র আসছে, সেখানে বাংলাদেশের জন্য আইসিসি ইভেন্টগুলোতে অংশ নেওয়ার জন্য দারুণ সু্যোগ রয়েছে।

Comment As:

Comment (0)