No icon

জমি পাচ্ছেন দক্ষিণ এশিয়ার সেরা ফুটবলার আঁখি   

 

মোঃ রাসেল সরকার,সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জের শাহজাদপুরে জাতীয় নারী ফুটবল দলের গোল্ডেন বুট জয়ী ফুটবলার আঁখি খাতুনকে বাড়ি তৈরি করার জন্য জমি নির্ধারণ করেছে উপজেলা প্রশাসন।


শাহজাদপুর পৌর শহরের মণিরামপুরে এক কোটি টাকা মূল্যের পাঁচ শতক জমিতে শনিবার বিকেলে আঁখির ছবিসহ সাইনবোর্ড টাঙানো হয়েছে।

 

এ সময় উপস্তিত ছিলেন, শাহজাদপুরের ইউএনও নাজমুল হুসেইন খান, সহকারী ভূমি কমিশনার হাসিব সরকার, শাহজাদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. আব্দুস সাত্তার, সাবেক কাউন্সিলর রবীন আকন্দ প্রমুখ।

 

আঁখির বাবা আক্তার হোসেন জানান, পৈত্তিক সূত্রে পাওয়া এক শতক জমির বাড়িটা ছাড়া তার আর কোনো সহায় সম্বল নেই। জীর্ণ এ বাড়িতেই আঁখির জন্ম। আঁখি এখন দক্ষিণ এশিয়ার সেরা নারী ফুটবলার। মেয়ের কথা ভেবে তিনি ডিসি বরাবর জমির জন্য আবেদন করেছিলেন তিনি। তার আবেদনের প্রেক্ষিতে পাঁচ শতক জমি নির্ধারণ করা হয়েছে। ভূমি মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে অনুমোদন এলে জমি বুঝে পাবেন তিনি।

 

২০১৪ সালে বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবলে শাহজাদপুর ইব্রাহিম বালিকা উচ্চ বিদ্যালয়ের হয়ে খেলে উঠে আসে আঁখি। ২০১৫ সালে জাতীয় দলের ক্যাম্পে ডাক আসে তার। এর আগে তাজিকিস্তানে এএফসি অনুর্ধ্ব-১৪ আঞ্চলিক ফুটবল চ্যাম্পিয়নশিপে প্রথম খেলে আঁখি। ২০১৭ সালে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। এ টুর্নামেন্টে গোল্ডেন বুট জেতেন আঁখি খাতুন।                               

Comment As:

Comment (0)