No icon

সিলেট

সিলেট বধির কল্যাণ ও ক্রীড়া সংঘের ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

সিলেট প্রতিনিধিঃ

মহান বিজয় দিবস উপলক্ষে সিলেট বধির কল্যাণ ও ক্রীড়া সংঘের উদ্যোগে ক্যারাম প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায়  ধোপাদিঘীরপাস্থ বঙ্গবীর ওসমানী শিশু উদ্যান বধির অফিস কার্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিলেট বধির কল্যাণ ও ক্রীড়া সংঘের সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন সুমনের সভাপতিত্বে ও ইছমত আরার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক নিবাস রঞ্জন দাস।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাক ও শ্রবণ প্রতিবন্ধী শিশুদের পরিচর্যা করলে তারাও আগামী দিনের জাতির ভবিষ্যত হিসেবে কাজ করতে পারে। সমাজে প্রতিবন্ধীদের মৌলিক চাহিদা পূরণ, স্বাভাবিক ও সম্মানজনক জীবনযাপনের অধিকার রয়েছে। বাক ও শ্রবণ প্রতিবন্ধীরা আমাদের সমাজেরই অংশ। তাই তাদের অবহেলা না করে সামনের দিকে এগিয়ে নিতে সকলের সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। সরকার বাক ও শ্রবণ প্রতিবন্ধী শিশুদের নানা সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছে। ক্রীড়া ক্ষেত্রে বাক ও শ্রবণ প্রতিবন্ধী শিশুরা অনেক সুনাম অর্জন করছে।

তিনি সমাজের বিত্তবানদের এসব বাক ও শ্রবণ প্রতিবন্ধী শিশুদের জীবনমান উন্নয়নে তাদের পাশে দাড়ানোর আহ্বান জানান।

অনুুুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশন'র ১৬নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট বধির কল্যাণ ও ক্রীড়া সংঘের সহ সভাপতি জামাল উদ্দিন চৌধুরী, সহ সাধারণ সম্পাদক মো. আবুল হাশেম, অর্থ সম্পাদক বিকাশ চন্দ্র দেব, পাঠাগার সম্পাদক মো. আকবর হোসেন, ক্রীড়া সম্পাদক মো. আব্দুল আলিম তারেক, কার্যকরি সদস্য মো. ইমরান খান, উপদেষ্টা সিদ্ধার্থ দাস প্রমুখ।

 

Comment As:

Comment (0)