No icon

নড়াইলে পরিকল্পিত পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় বাড়ি-ঘরে জলাবদ্ধতার সৃষ্টি 

উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধি■

নড়াইলে মাত্র টানা তিন ঘণ্টার বৃষ্টিতে পৌরসভার বেশিরভাগ এলাকার রাস্তাঘাট পানিতে তলিয়ে যায়। ফলে চলাচলের অনুপোযোগী হয়ে পড়ে এসব সড়ক। পরিকল্পিত ড্রেনেজ ও নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় বহু বাড়ি-ঘরে পানি প্রবেশ করে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে দুর্ভোগে পড়েছেন এসব এলাকার বাসিন্দারা।
 
নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, জানা গেছে, নড়াইলে ভোর থেকে টানা ৪ ঘণ্টা বৃষ্টি হয়। এতে নড়াইল পৌরসভার কুরিগ্রাম, ভওয়াখালী, আলাদাতপুর, মহিষখোলা ও বরাশোলার বিভিন্ন পাড়া-মহল­ায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। 

নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যা বলেন, পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় নড়াইলের চিত্রশিল্পী এস এম সুলতান কমপে­ক্স সড়কের প্রতিটি বাড়ির সামনে এবং ভেতরে জলাবদ্ধার সৃষ্টি হয়েছে। ফলে এলাকার লোকজন মানবেতর জীবন-যাপন করছেন। 

এ ব্যাপারে নড়াইল পৌরসভার ৬ নং ওয়াডের্র কাউন্সিলর শরফুল আলম লিটু বলেন, আমি পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা করতে পারব না, এটা আমার কাজ না। আপনারা যা পারেন করেন। 

অপরদিকে নড়াইল পৌরসভার প্যানেল মেয়র মো. রেজাউল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ইতোমধ্যে নড়াইল পৌরসভার বিভিন্ন এলাকার পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হয়েছে এবং কাজ চলছে। 

ড্রেনেজ সমস্যার ব্যাপারে তিনি বলেন, নড়াইল পৌর এলাকায় প্রয়োজনীয় ড্রেন নির্মাণের কাজ চলছে। তবে এসব সমস্যার সমাধান একদিনে সম্ভব নয়। 

Comment As:

Comment (0)