No icon

সিরাজগঞ্জে মানব কল্যাণ মূলক সংগঠন হিসেবে ''প্রত্যাশিত সিরাজগঞ্জ'' বেশ আলোচিত  

মোঃ রাসেল সরকার,সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জ জেলার একটি মানব কল্যাণ মূলক সংগঠন"প্রত্যাশিত সিরাজগঞ্জ"সংগঠনের উদ্দেশ্য সমাজের অবহেলিত মৌলিক চাহিদা থেকে বঞ্চিত যেমন, খাদ্য,বস্ত্র,বাসস্থান,শিক্ষা ও চিকিৎসা সেবা থেকে বঞ্চিত সমাজে পিছিয়ে পড়া মানুষগুলোর পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে তাদেরকে সমাজে প্রতিষ্ঠিত করা এবং তারা যেন সমাজের তথা দেশের বোঝা না হয়ে সম্পদে পরিণিত হতে পারে সে লক্ষ্যে কাজ করা। 

" প্রত্যাশিত সিরাজগঞ্জ " এর সদস্যরা জানান, তারা সমাজের গরিব দুঃখি মানুষের কষ্ট সহ্য করতে পারেনা, গরিব দুঃখি মানুষের কষ্ট দেখলে তাদের হৃদয়ে রক্ত ক্ষরণ হয়, তাই তারা নিজেরা প্রতি মাসে আর্থিক চাঁদা প্রদানের মাধ্যমে সমাজে সুবিধা বঞ্চিত মানুষগুলোকে সাহায্য করে তাদের পাশে দাড়িয়ে তাদেরকে সমাজে প্রতিষ্ঠিত করতে চায়। সমাজে মানুষে মানুষে ভেদাভেদ থাক তা তারা  চান না ! 

"প্রত্যাশিত সিরাজগঞ্জ" সংগঠনের সদস্যরা নিঃস্বার্থভাবে অর্থ দিয়ে, শ্রম দিয়ে, মেধা দিয়ে সমাজের পিছিয়ে পড়া মানুষগুলোর জন্য কাজ করে যাচ্ছে। সিরাজগঞ্জসহ মোট নয়টি উপজেলায় বর্তমানে এ সংগঠনের কার্যক্রম অব্যাহত আছে। প্রায় এক শত সদস্য তারা প্রতি মাসে  সর্বনিম্ন ১০০ টাকা করে চাঁদা প্রদানের মাধ্যমে এ সংগঠনের কার্যক্রম পরিচালিত করছে। 

২০১৮ সালের ১১ নভেম্বরে মাত্র ৩৫ জন সদ্স্য নিয়ে প্রতিষ্ঠার পর থেকে গত ৮ মাসে সংগঠনটি তাদের নিজস্ব আর্থিক অনুদানে বিভিন্ন সেবা মূলক কার্যক্রম পরিচালিত করেছেন। যেমন, গত শীত মৌসুমে উল্লাপাড়া উপজেলায় নির্বাহী কর্মকর্তা আরিফুজ্জান সাহেবের উপস্থিতিতে প্রায় দুই শতাধিক শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ,শাহজাদপুর উপজেলায় শাহজাদপুর প্রেস ক্লাব এর সম্মানিত সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংবাদিকদের উপস্থিতিতে প্রায় শতাধিক শীতার্ত  মানুষের  মাঝে কম্বল বিতরণ। 

গত ১৬ মার্চ ২০১৯ তারিখে গোপালপুর ডিগ্রী কলেজ মাঠে প্রায় পাঁচ শতাধিক মানুষকে বিনামূল্যে ব্লাড গ্রুপিং ও ডায়েবেটিক পরিক্ষা  করেন। 

এছাড়া গত রমজান মাসে সলঙ্গা থানার সলঙ্গা ইউনিয়ন পরিষদ চত্তরে ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমানের উপস্থিতিতে ঈদুল ফিতর উপলক্ষ্যে শতাধিক গরিব মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন এবং আগামী ঈদুল আজহা উপলক্ষ্যে এনায়েতপুর,চৌহালি,বেলকুচির চরাঞ্চলে হতদরিদ্র পরিবারের শিশুদের মুখে হাসি ফুটাতে পাঁচ শতাধিক শিশুর মাঝে ঈদের পোশাক বিতরণের প্রস্তুতি চলছে। 

সংগঠনের সভাপতি হেলাল উদ্দিন বলেন যে কেউ চাইলে এই সংগঠনের সদস্য হয়ে মাসিক সর্বনিম্ন ১০০ টাকা চাঁদা প্রদান করে অসহায় গরিব দুঃখি মানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত করতে পারেন। 

Comment As:

Comment (0)